█▓▒ গ্রাফিক্স ডিজাইনে দক্ষতা থাকলে▬আপনার মূল্য হাজার ডলার░▓█

গ্রাফিক desigener বা নকশাকারী:

যদি আপনি একটি গ্রাফিক নকশাকারী হন তবে অনলাইনেই আছে আপনার কেরিয়ার গড়ার ৯৯% সম্ভাবনা।প্যাকটিকেল লাইফে এর ভ্যালু আলোচনা করার প্রয়োজন দেখী না।সাধারন মানের একটি চাকরীর তুলনায় এটি আপনার জন্য আরো লাভজনক।এর জন্য প্রতিভার প্রয়োজন অবশ্যই আছে।আর আপনার যদি সে প্রতিভা থাকে তবে আপনি (প্রতিভা সবারই আছে,প্রয়োজন তার ব্যবহার।মায়ের পেট থেকে আপনি আমি প্রতিভা নিয়ে জন্ম নেই নি।) freelance গ্রাফিক নকশাকারী হিসেবে কাজ করার মধ্যে টাকা অনলাইন আয় করতে সক্ষম, এবং এই কাজের শুরূতে চাকরীর বাজারের মত ঘুষের কোন ব্যাপার নেই,নেই ব্যাবস্যা শুরূ করার মত বিশাল বাজেটের তাগিদ।
এই মাঠটি সুযোগ এবং সম্ভাব্যের অনেক কাছে।একটি গড়পড়তা নকশাকারীর $৫০০০ থেকে $২০০ একটি মাসের মধ্যে আয় করার ভাল সুযোগ রয়েছে। আপনি আপনার পূর্ণ সময় কাজে প্রস্থান করতে সক্ষম। যেহেতু এখানে অনেক উপায় রয়েছে এবং আমি পরিচিত উপায়গুলো নিয়ে আলোচনা করব,তাই আপনাকে স্হির করতে হবে আপনার উপযোগী মাধ্যমি।আমার আলোচিত ওয়েবসাইটের যেকোনটিতে আপনি কাজ করতে পারেন এবং একটি Freelance গ্রাফিক নকশাকারী হিসেবে আয় করতে পারেন।।

সম্ভাব্য দিক গুলি-

আপনার সৃজনশীলতা অনলাইন বিক্রি করুন।সৃজনকর ডিজিট্যাল শিল্প তৈরি করতে পারেন।T-Shirts,Logos,template,banner,icon,web design etc মাধ্যমগুলোতে আয় করার হাতছানি রয়েছে।আপনি একটি ওয়েব সাইট খুলে এগুলো সংরক্ষন করে রাখতে পারেন।বাটন এবং আইকনস্ তৈরি করে সাইটটির ভান্ডার পূন্য করূন।বিভিন্ন ধরনের ফন্ট ব্যবহার করতে পারেন।ফন্টে বিভিন্ন ধরনের ইফেক্ট দিয়ে তা দৃষ্টি নন্দন করে তুলুন।
T-Shirt, Mugs, Caps বিক্রি করেও আর্ন করতে পারেন।অনেকে ভাবেন আপনার ডিজাইন কে কিনবে?বিভিন্ন সাইট রয়েছে যারা ডিজাইন করে।আপনি ওয়েব সাইটে যে ডিজাইন প্রদর্শনের জন্য রাখবেন তা যদি কারো ভাল লেগে যায় এবং সে ওই ডিজাইনটি অন্য কোন সাইটে জমা দিতে আগ্রহী হয়ে উঠে তবে সেই কিনে নিবে।
আপনারা জানেন উন্নত দেশগুলো কাজের পারিশ্রমিক বেশী।তাই তারা তাদের কাজ অল্প মূল্যে পাওয়ার জন্য আমাদের মত দেশগুলোর সাধারণ মানুষকে অফার করে।আপনার ডিজাইন কে কিনবে কেন কিনবে তা নিশ্চয় বুঝতে পেরেছেন।
আর্নিংয়ের সাইট সমূহ-

.T-Shirt, Mugs, Caps ইত্যাদি বিক্রয় করার ওয়েব সাইট।

১. Cafepress ডট com-এটি পরিক্ষিত সাইট।চেকের মাধ্যমে বিশ্বের যেকোন প্রান্তে টাকা আনা যাবে।ফ্রি সাইন আপ ও ডিজাইন জমা দিতে পারবেন।আপনার ডিজাইন আজই বিক্রয় করূন।
২.Zazzle ডট com-Cafepress এর মত Zazzle ডট com থেকে আয় করতে পারেন।এটিও Cafepress সাইটটির মত সুবিধা দেয়।পেমেন্ট আনার জন্য পেপাল থেকে শুরূ করে চেক ও দেয়া হয়।এই সাইটগুলো আমার প্রিয় সাইটগুলোর তালিকায় আছে।

খ.Logos, Websites(PSD), Business Cards, etc ইত্যাদি বিক্রয় করে আয় করা-
১.Themeforest ডট net-আপনি আপনার ওয়েবসাইট coded অথবা uncoded পিএসডি ভারসনে বিক্রয় করতে পারেন।বিভিন্ন ডিজাইন ফলো করে করে অঙ্কন করে তা জমা দিতে পারেন।আমি একবার ফলো করা একটা ডিজাইন জমা দেই এবং ভাগ্রক্রমে তা লেগে যায়।ওই ডিজাইন যতবার বিক্রয় হয় তার paid ৭০% পর্যন্ত পাই।
২.99Desings ডট com-প্রতিদিন শতশত কাজ জমা হচ্ছে।এখানে প্রতিটি কাজের contests হয়।আপনার কাজ যদি অন্য সবার থেকে উত্তম হয় তবে আপনি জিতে গেলেন।এখানে ছোট্র একটা কাজেরও অনেক ভেলু।মজার কথা হল,সবার কাজ উন্মুক্ত থাকায় নিজের কাজের মূল্যায়ন করা যায়।এই সাইটটির গ্যারিটি প্যাকেজ আমায় আকৃষ্ট করে।একজন একাধিক কাজ জমা দিতে পারেন।

আপনার ডিজিট্যাল শিল্প বিক্রি করুন-

১.Deviantart ডট com-আপনার নির্ভুল শিল্প কর্মের মূল্য এখানে অনেক।শিল্পের জন্য আলোকচিত্রবিদ্যা কিন্তু ও উজ্জ্বলের সম্বন্ধে ধারনা জরূরী।
২.Dreamstime ডট com-উপরের সাইটির মত এই সাইটেরও যথেষ্ট ভেলু আছে।আপনারা ভিজিট করার মাধ্যমে জেনে নিবেন।কোন সমস্যা হলে আমায় জানাবেন।
ঘ.নিচে বেশ কিছু সাইটের ঠিকানা দেয়া হল।সাইটগুলো নির্ভরযোগ্য ও পরিক্ষিত।
১.FlashDen ডট নেট-ফ্ল্যাশ ফাইল বিক্রয় করার marketplace।বিক্রিত দামের অন্তত ৪০% থেকে ৭০% প্রদান করা হয়।
২.VideoHive ডট নেট- আপনার শেয়ার ভিডিও ফুটের মাপে দৈর্ঘ্য এবং গতি চিত্রছবি এই ওয়েব সাইটে বিক্রি করুন।
৩.ThemeForest ডট নেট-ওয়েব নকশা,টেমপ্লেটুন,ইত্যাদি জমা দিয়ে ৪০% পর্যন্ত আয় করূন।আমি নিজে এই সাইটে কাজ করছি।পিএসডি, xHtml/CSS, Joomla, শব্দ প্রেস, ইত্যাদি ৪এর জন্য সাইটটি বিখ্যাত।
৪.GraphicRiver ডট নেট-ভেক্টর চিত্র বিক্রি করুন, layered ফটোশপ ফাইল এবং আরও অনেক কিছু।এই সাইটে আমার অনেক কাজ প্রদর্শিত হয়ে আসছে।
৫। Shutterstock ডট com- আলোকচিত্রবিদ্যা এবং ভেক্টর চিত্রের জন্য আয় করা $ 25 প্রতি ডাউনলোড।
৬। MyFonts ডট com- বৃহত্তম ফন্ট সংগ্রহ অনলাইনের খন্ড হিসেবে আপনার ফন্ট বিক্রি করুন।
৭। WPThemeMarket ডট com-ডিজাইন সেল করা এবং WordPress থীম বিক্রি করা হয়।
৮। CMSMarket ডট com- Joomlaএর জন্য, বর্ধিতাংশ এবং আরও বেশি বিক্রি করুন টেমপ্লেটুন এবং WordPress (ড্রুপাল শীঘ্রই যোগ করা হবে)।
৯। GraphicLeftovers ডট com- লোগো, আইকনস্, অলংকরণ বিক্রি করুন, এই সাইটটির মধ্য দিয়ে এবং আরও বেশি টেমপ্লেটেন। গ্রাফিক Leftovers অনেক comparable স্থানের চেয়ে উচ্চতর royalties প্রদান করে।
১০। CoSwap ডট com- অন্যকিছু আপনির জন্য বদলাবদলি করা আপনার পরিকল্পনা করা অথবা কোড প্রয়োজন বোধ করে, অথবা আপনার কাজ outright বিক্রি করুন। মানুষের জন্য মনোরম আশ্চর্যকর যে তাদের নিজের ওয়েবসাইট নির্মাণ করতে চায়।
১১। VectorStock ডট com- ভেক্টর শেয়ার চিত্র বিক্রি করুন।
১২। CssTemplatesWeb ডট com- স্বল্প-মূল্যের, css-based ওয়েবসাইট টেমপ্লিট বিক্রি করুন।
১৩। Linotype ডট com- এই সাইটটি তাদের সংগ্রহে যোগ করতে নতুন ফন্ট নকশাকারী সক্রিয়ভাবে পেতে চেষ্টা করে।
১৪। iStockphoto ডট com- ফটো, অলংকরণ, ফ্ল্যাশ, ভিডিও বিক্রি করুন, এই quality-controlled সাইট ১৫এর মধ্য দিয়ে এবং আরও বেশিটি।
১৫.ITCFonts ডট com- এই সাইটটির মধ্য দিয়ে সম্পূর্ণ ফন্ট অক্ষর সেট বিক্রি করুন।
১৬। Cerizmo ডট com- আপনার নিজের customizable সংরক্ষণে ডিজিট্যাল দ্রব্যের যেকোন ধরন বিক্রি করুন এবং paid তাৎক্ষনিকভাবে পান।
১৭। cutcaster ডট com- শেয়ার ভিডিওের সঙ্গে বরাবর আপনার ডিজিট্যাল চিত্র এবং ভেক্টর চিত্রছবি, বিক্রি করুন।
১৮। CleverAndy ডট com- fully-functioning স্থান এবংএর দিকে আপনার পরিকল্পনা করা দেখেছিলেন বদলিয়েছিলেন তারপর মোট বিক্রী দামে কমিশন আয় করুন।
১৯।Templamatic ডট com- আপলোড করুন এবং আপনার নিজের ওয়েবসাইট টেমপ্লিট বিক্রি করুন।
২০। ThemeGalaxy ডট নেট- পুরস্কার WordPress থিম নকশাকারী যে তাদের দল যোগদান করতে নতুন প্রতিভার জন্য চিরন্তন খুজছে এই সাইট।
২১। WordPress-Designers ডট com- অন্য একটি পুরস্কার থীম সাইট যে সঙ্গে কাজ করতে lookout করূন নতুন ডিজাইন।
২২। StyleWP ডট com- selling ক্রয় করার জন্য একটি forum-based প্ল্যাটফর্ম, এবং বাণিজ্য WordPress থীম।
২৩। webmaster-talk ডট com- ওয়েবসাইট টেমপ্লিটের জন্য অন্য একটি forum-based marketplace।
২৪। DigitalPoint ডট com- বিক্রি করুন টেমপ্লেটুন।
২৫। CovantageTemplates ডট com- ওয়েবসাইট, ফ্ল্যাশ, লোগো এবং অন্যান্য টেমপ্লিট বিক্রি করুন।
২৬। crowdSPRING ডট com- অন্যান্য নকশাকারীর বিরুদ্ধে নকশা প্রকল্প, competingএর একটি বিভিন্নে বৈশিষ্ট্যে কাজ।
২৭। 99designs ডট com- নগদ পুরস্কার জয় করতে প্রকৃত প্রকল্পে অন্যান্য নকশাকারীর বিরুদ্ধে প্রতিযোগিতা।
২৮। Project4Hire.com ডট com- গ্রাফিক নকশা এবং ওয়েব নকশা সহ শ্রেণীবিভাগের একটি বিভিন্নে প্রকল্পে Bid।
২৯। DesignFirms ডট com- তালিকা আপনার নকশা সংস্থা এবং ক্লায়েন্ট প্রকল্প biddingএর জন্য আপনাকেতে আসেছে।
৩০। redbubble ডট com- অন্য একটি আর্টওয়ার্ক marketplace যেখানে আপনি দেওয়াল শিল্প, t-shirts, বর্ষপঞ্জি এবং অভ্যর্থনা তাস বিক্রি করতে পারে।
৩১। Minted ডট com- এই নিয়মিত contestতে পেশ করা পরিকল্পনা করাটি এবং নগদ পুরস্কার গ্রহন করুন।
৩২। Artbreak ডট com- চিত্র, ড্রয়িং বিক্রি করুন, বিশ্বের ওপর সমস্ত থেকে অন্যান্য শিল্পীর পাশাপাশি এবং আলোকচিত্রবিদ্যা।
৩৩। Threadless ডট com- পরিকল্পনা করা একটি t-shirt, ভোট দেয়ার জন্য এইটি দাখিল করুন, এবং যদি এইটি সর্বোত্তমের একটি ‘sয়, এইটি এবং sold দেখেছিলেন তৈরি করেছিলেন।
 ৩৪।Artist Rising ডট com- একটি আর্টওয়ার্ক marketplace যে আলোকচিত্রবিদ্যা এবং ডিজিট্যাল শিল্প অন্তর্ভুক্ত করে।
৩৫। imagekind ডট com- formats-framed, চিত্রপট, পোস্টার, অভ্যর্থনা তাস এবং আরও বেশির একটি বিভিন্নে আর্টওয়ার্ক বিক্রি করুন।
৩৬। Spreadshirt ডট com- বিক্রি করতে প্রথা t-shirts তৈরি করুন।
৩৭। Zooppa ডট com- ads তৈরি করুন এবং নগদ পুরস্কার জয় করতে অন্যান্য নকশাকারীর বিরুদ্ধে প্রতিযোগিতা করুন।
৩৮। LogoBash ডট com- একটি গ্রাহকের দ্বারা যেকোন লোগো আপনাকে নির্বাচিতের জন্য paid $১৮০ পান পরিকল্পনা করুন।
৩৯। pikistore ডট com- উপর আপনার নিজের অনলাইন t-shirt সংরক্ষণ নিযুক্ত করুন।
৪০। IVoteForArt ডট com- বিক্রীর জন্য আপনার আর্টওয়ার্ক উপর রাখেন এবং এইটি ে ভোট দিয়েছেন।
৪১। Zazzle ডট com- T-shirt, থলি এবং ইত্যাদি
৪২।Deviantart ডট com-এর জন্য আপনার নকশা বিক্রি করুন। Deviantart com- অংশ মাস্টার করতে crap থেকে সবকিছু প্রায় বিক্রি করতে পারে। শিল্পের দিকে বেশি।
৪৩। Dreamstime ডট com- আপনার ফটো ৭০% পর্যন্ত আপনাকে দেয়।(collected)

7098 D0 2 T0